শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

এখন পর্যন্ত গাজ্জায় ১১ হাজার শিক্ষার্থীকে হত্যা করেছে ইসরাইল

গত বছর অক্টোবরের পর থেকে এখন পর্যন্ত গাজ্জা ও ফিলিস্তিনের পশ্চিম তীরে ১১ হাজার শিক্ষার্থীকে হত্যা করেছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) গাজ্জার শিক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতার ভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়, দশ মাসেরও বেশি সময় ধরে পুরো গাজ্জা অঞ্চলে হত্যাযজ্ঞ অব্যাহত রেখেছে ইসরাইলি বাহিনী। এতে যে পরিমাণ ফিলিস্তিনি নিহত হয়েছেন তাদের মধ্যে শিক্ষার্থীদের সংখ্যা ১১,০০১ জন। এছাড়া হামলায় এ পর্যন্ত ১৭ হাজার ৭৭২ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, গাজ্জার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য মতে, গাজ্জায় ইসরাইল ডিফেন্স ফোর্সের (আইডিএফ) হামলায় নিহত শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ৮৮৮ জন। এতে আহত হয়েছেন ১৭ হাজার ২২৪ জন শিক্ষার্থী। অন্যদিকে পশ্চিম তীরে প্রাণ হারিয়েছেন ৫৮৪ জন শিক্ষার্থী। আহত হয়েছেন ৪২৯ জন শিক্ষার্থী।

গত বছরের ৭ই অক্টোবর দখলদারির বিরুদ্ধে ইসরাইলের অভ্যন্তরে প্রবেশ করে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। তারপর থেকে হামাস নির্মূলের নামে পুরো গাজ্জায় অমানবিক হত্যাযজ্ঞ শুরু করে ইসরাইল। তারা এখনো একাধারে বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরাইলি বাহিনী দিনকে দিন গাজ্জায় তাদের হামলার মাত্রা বৃদ্ধি করছে। যেসব অঞ্চলকে ‘মানবিক জোন’ হিসেবে চিহ্নিত করা হয়েছিল সেখানেও এখন হামলা জোরদার করেছে নেতানিয়াহুর বাহিনী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img