বুধবার, মে ২৫, ২০২২

দক্ষিণ চট্টগ্রামে হেফাজতের শান্তিপূর্ণ হরতাল স্বতঃস্ফূর্তভাবে পালিত

ইনসাফ | মাহবুবুল মান্নান


ভারতের হিন্দুত্ববাদী বিজেপি সরকারের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে গত শুক্রবার বাদ জুম’আ জাতীয় মসজিদ বায়তুল মোকররম, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনরত ছাত্র, মুসল্লীদের উপর পুলিশ-সরকারদলীয় নেতাকর্মীদের বর্বরোচিত হত্যা এবং হামলার প্রতিবাদে হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে শেষ হয়েছে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায়।

আজ রবিবার (২৮ মার্চ) ফজরের নামাজের পরপরই জামেয়া ইসলামিয়া পটিয়া মাদরাসার ছাত্র ও স্থানীয় তৌহিদী জনতা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রাখে। পটিয়া মাদরাসা থেকে বিক্ষোভ মিছিল পটিয়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পটিয়া ডাকবাংলো এসে অবস্থান নেন হেফাজত কর্মী ও তাওহীদি জনতা। তারা যোহর ও আসরের নামাজ মহাসড়কে আদায় করে। এর পর বাদ আসর পর্যন্ত অবস্থান করে সমাবেশের মাধ্যমে কর্মসূচী সমাপ্ত করে।

জানা যায়, সকাল এগারোটার দিকে জামেয়া আরাবিয়া জিরি মাদরাসার মুহতামিম ও হেফাজতের কেন্দ্রীয় ছাত্র ও যুববিষয়ক সম্পাদক মাওলানা হাফেজ খোবাইব বিন তৈয়্যব এর নেতৃত্ব জিরি মাদরাসা থেকে এক বিক্ষোভ মিছিল এসে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়েক (শান্তিরহাটে) অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

এ ছাড়াও সাতকানিয়া কেরানিহাটে, বাঁশখালী, কর্ণফুলী উপজেলার বিভিন্ন সড়ক, চন্দনাইশের রৌশনহাটে ও পটিয়া খরণা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অবস্থান নিয়ে পিকেটিং করেছে স্থানীয় তৌহিদী জনতা।

হরতালের কারণে দক্ষিণ চট্টগ্রাম কার্যত অচল ছিল। বন্ধ ছিল ছোট পরিবহন ও দূরপাল্লার যান।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img