মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২

পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: আমু

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, চৌদ্দ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশ বিভাগের পর পাকিস্তান সৃষ্টির শুরু থেকেই তারা (পাকিস্তান) আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে।

শনিবার (২৬ ডিসেম্বর) ‘বিজয়ের ৪৯ বছরে পাকিস্তানের চেয়েও সমৃদ্ধি, ঐতিহ্য ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে এগিয়ে বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে বাংলাদেশ সোস্যাল এক্টিভিস্ট ফোরাম (বিএসএএফ)।

ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বাংলাদেশের সৃষ্টি এবং স্বাধীনতা অর্জনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান সম্পর্কে আলোকপাত করেন আমির হোসেন আমু।

তিনি বলেন, ‘পাকিস্তানিরা একাত্তরের আগে থেকেই ষড়যন্ত্র করে আসছিল। দেশ উন্নয়নের পথে যখন এগিয়ে চলেছে তখনও তাদের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। পাকিস্তানের সঙ্গে থাকলে আজ আমরা কোথায় থাকতাম? দেশের উন্নয়ন প্রমাণ করেছে সে সময় বঙ্গবন্ধুর নেতৃত্ব, আমাদের মুক্তিযুদ্ধ সঠিক ছিল।’

এ সময় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য মানিক লাল ঘোষ, মাসুম বিল্লাহ, বাংলাদেশ জনতা ফ্রন্টের সভাপতি আবু আহাদ আল মামুন, লোকশক্তি পার্টির চেয়ারম্যান শাহিকুল আলম টিটু, জাতীয় গণতন্ত্র লীগের সভাপতি এমএ জলিল, বিএসএএফ এর সমন্বয়ক শেখ জনি ইসলাম প্রমুখ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img