বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চক্রান্ত রুখতে হবে: শায়খ জিয়া উদ্দীন

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খ জিয়া উদ্দীন বলেন, সম্প্রতি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের স্থপতি শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য নির্মাণকে কেন্দ্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের গভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। সরকারসহ প্রত্যেক দেশ প্রেমিক নাগরিক সজাগ ও সচেতন থাকতে হবে।যে কোনো মূল্যে দেশকে স্থিতিশীল রাখতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ষড়যন্ত্র রুখতে হবে।

সোমবার (৭ ডিসেম্বর) সিলেটে জমিয়তে উলামায়ে ইসলাম বিয়ানীবাজার উপজেলার ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ ও ইউনিয়ন প্রতিনিধি সমাবেশ এ প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, জমিয়তে উলামায়ে ইসলাম হক্কানি উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত ধর্মীয় ও রাজনৈতিক একটি শতবর্ষী সংগঠন।জমিয়তের রয়েছে শতবর্ষের ইতিহাস ও ঐতিহ্য। তিনি আরো বলেন ভারতীয় উপমহাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জমিয়ত সর্বদা সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখতে সচেষ্ট ছিলো।

উক্ত সভায় শাখা সেক্রেটারি মাওলানা আব্দুল খালিক কাসিমী ও যুগ্ম সেক্রেটারি মাওলানা আব্দুল হক কাসিমীর যৌথ পরিচালনায় ও শাখা সভাপতি মাওলানা শায়খ আব্দুস শহিদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা জমিয়তের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মুশাহিদ দয়ামিরী, জেলা সহসভাপতি আলহাজ্ব শামসুদ্দীন বানিগ্রামী, জেলা সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, জেলা জমিয়তের যুগ্ম সেক্রেটারি মাওলানা আব্দুল মালিক কাসিমী, সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, বিয়ানীবাজার উপজেলা জমিয়তের সহসভাপতি মাওলানা আসআদ উদ্দীন আল মাহমুদ, বিয়ানীবাজার পৌর জমিয়তের সভাপতি শায়খ আতিকুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল মতিন, সেক্রেটারি মাওলানা আলি আহমদ, বিয়ানীবাজার উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ, মাওলানা আব্দুল হামিদ খান, উপজেলা সভাপতি শায়খ আব্দুস শহিদ।

তিনসালা কার্যবিবরণী পেশ করেন উপজেলা জমিয়তের সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আব্দুল খালিক কাসিমী। বক্তব্য রাখেন অঙ্গ সংগঠনের দায়িত্বশীলবৃন্দ এবং আগত ইউনিয়ন প্রতিনিধিবৃন্দ।

কাউন্সিলে মাওলানা আসআদ উদ্দীন আল মাহমুদ কে সভাপতি; মাওলানা আব্দুল হক কাসিমীকে সেক্রেটারি; মাওলানা আব্দুল হামিদ খানকে সাংগঠনিক সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img