বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১

সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই স্বাধীনতাযুদ্ধ করেছি: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করতে সক্ষম হই। ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে বিজয়ী হয়ে অর্জন করি স্বাধীনতা। ১৬ ডিসেম্বর আমাদের গর্বিত এবং মহিমান্বিত বিজয় দিবস।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিজয় দিবস উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে এক মহিমান্বিত ঐতিহাসিক দিন। স্বাধীনতাযুদ্ধে যারা আত্মদান করেছেন, সেসব বীর শহীদদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই। প্রিয় স্বদেশকে স্বাধীন করতে যেসব বীর মুক্তিযোদ্ধা জীবন উৎসর্গ করেছেন আমি তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

তিনি বলেন, এক সাগর রক্তের বিনিময়ে বাংলাদেশের স্বাধীনতা গত শতাব্দির শ্রেষ্ঠ অর্জন। গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা স্বাধীনতাযুদ্ধ করেছিলাম। সে লক্ষ্য পূরণে আমরা আজও কাজ করে যাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের চূড়ান্ত লক্ষ্যে পৌঁছতে সক্ষম হবো বলে আমার দৃঢ় বিশ্বাস।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর মুক্তি ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে সম্মিলিতভাবে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।

spot_imgspot_img

আরও