বৃহস্পতিবার, জুলাই ২৯, ২০২১

সাড়ে ২০ লাখ টাকার চাল-গম আত্মসাত : পলাতক গুদাম কর্মকর্তার ৫ বছরের জেল

চাল এবং গম আত্মসাতের মামলায় খুলনা সিএসডির সাবেক উপখাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জব্বার হাজরাকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ লাখ ৫৭ হাজার ৮৪৪ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) খুলনার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মুহাম্মাদ জিয়া হায়দার এ আদেশ দেন। রায় ঘোষণাকালে দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল জব্বার হাজরা পলাতক ছিলেন।

আদালতের বেঞ্চ সহকারী ইয়াসিন আলী নথির বরাত দিয়ে জানান, ২০০২ সালের ১ জুলাই থেকে ২০০৩ সালের ৩০ জুন পর্যন্ত খুলনা সিএসডির জেকে ৪২ ও ৩৩ নম্বর গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন গোপালগঞ্জ জেলার কোটালীপড়া থানাধীন হরিনাবাটি গ্রামের কফিল উদ্দিন হাজরার ছেলে আব্দুল জব্বার হাজরা।

এসময় তিনি দুটি গুদামের ৬টি খামালের চাল বিলি বিতরণ শেষে ১১৪.৯০৫ মেট্রিক টন মাত্রাতিরিক্ত ঘাটতি এবং ২টি খামালের গম বিলি বিতরণ শেষে ২৮.৭৮৭ মেট্রিক টন গম ঘাটতি ও ৫৭.৫৩৬ মেট্রিকটন গম বিনষ্ট দেখিয়ে টাকা আত্মসাত করেন। যার মূল্য প্রায় ২০ লাখ ৫৭ হাজার ৮৪৪ টাকা।

এ ঘটনায় জেলা দুর্নীতি দমন ব্যুরো খুলনার সহকারী পরিদর্শক বজলুর রহমান বাদী হয়ে খারিশপুর থানায় মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উপসহকারী পরিচালক মোশারফ হোসেন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) পিপি অ্যাড. সেলিম আল আজাদ।

spot_imgspot_img

আরও