বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

করোনায় পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় আমরা ভালো আছি: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশে কোভিড আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার মানুষ। তাদের জন্য দুঃখপ্রকাশ করি। কিন্তু অন্য দেশের তুলনায় সেটা কম।

রবিবার ( ১৩ ডিসেম্বর) হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় গাইডলাইন সমূহের মোড়ক উন্মোচন এবং হাসপাতালে সংক্রমণ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ ব্যবস্থার প্রয়োজনীয়তা বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনায় ভারতে দেড় লাখ, আমেরিকায় তিন লাখ মানুষ মারা গেছে। আমেরিকার জনসংখ্যা বাংলাদেশের দ্বিগুণ। তাহলে আমাদের মৃতের সংখ্যা দেড় লাখ হতে পারতো। আমাদের সংক্রমণের হারও কম। তারপরও আমরা বসে নেই, মানুষকে এখন মাস্ক পরতে সচেতন করার জন্য গণমাধ্যমের মাধ্যমে প্রচার করে যাচ্ছি।

আমরা অনেক দেশের তুলনায় ভালো আছি মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনার কারণে অনেক দেশের অবস্থা খারাপ হয়েছে, অর্থনীতি বিপর্যস্ত। পৃথিবীর প্রতিটি দেশের অবস্থা খারাপ, অনেক মানুষ কর্মহীন। কিন্তু বাংলাদেশের অবস্থা ভালো, প্রবৃদ্ধি ভালো।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আরসালানসহ আরও অনেকে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img