রবিবার, জুলাই ২৫, ২০২১

ভারতীয় কূটনীতিককে তলব করেছে পাকিস্তান

সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর যুদ্ধবিরতি লঙ্ঘন করার অভিযোগে ভারতের একজন শীর্ষ পর্যায়ের কূটনীতিককে তলব করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তান বলছে, নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনারা যুদ্ধবিরতি লঙ্ঘন করছে। পাশাপাশি ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি বাস্তবায়নে সহযোগিতা করার জন্য ভারতের প্রতি আহ্বান জানিয়েছে পাক পররাষ্ট্র দপ্তর। খবর পার্সটুডে’র।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ভারতীয় সেনাদের নির্বিচারে এবং বিনা উসকানিতে গুলি বর্ষণের কারণে নিয়ন্ত্রণ রেখার হটস্প্রিং সেক্টরে ৫৫ বছর বয়সী এক নারী মারাত্মকভাবে আহত হয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, দখলদার ভারতীয় সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর এবং ওয়র্কিং বাউন্ডারিতে নিয়মিতভাবে বেসামরিক লোকজনকে লক্ষ্য করে গোলাগুলি চালাচ্ছে।

চলতি বছর ভারতীয় সেনারা ২,৯৪৪ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে যার ফলে পাকিস্তানের ২৭ জন বেসামরিক নাগরিক নিহত এবং ২৪৭ জন মারাত্মক আহত হয়েছে।

ভারতীয় কূটনীতিককে তলব করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এ ধরনের বেসামরিক নিরপরাধ লোকজনকে হত্যা করা নিন্দারযোগ্য অপরাধ এবং সব ধরনের মানবিক প্রথা এবং পেশাদার সামরিক আচরণ বিরোধী তৎপরতা।

spot_imgspot_img

আরও