শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

শিক্ষা প্রতিষ্ঠান এখনই খুলে দেওয়া হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে শিক্ষা প্রতিষ্ঠান এখনই খুলে দেওয়া হবে না, আরও কিছুদিন বন্ধ রাখা হবে।

রোববার (৩১ মে) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বছরের এসএসসি ও সমমানের ফল ঘোষণা শেষে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে আমরা ধাপে ধাপে এগুতে চাচ্ছি। অফিস সীমিত আকারে ‍খুলে দেওয়া হয়েছে, গণপরিবহন খুলে দেওয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান এখনই উন্মুক্ত করবো না।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা ধাপে ধাপে এগুতে চাচ্ছি। শিক্ষা প্রতিষ্ঠান এখনই উন্মুক্ত করব না। এখন যে অবস্থা রয়েছে, এই অবস্থার উন্নতি হলে পর্যায়ক্রমে উন্মুক্ত করব।

শিক্ষার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সবাই মনযোগ দিয়ে লেখাপড়া করবে। আমার বিশ্বাস, এই করোনাভাইরাসের আঘাত থেকে শিগগিরই বিশ্ব মুক্তি পাবে, বাংলাদেশও মুক্তি পাবে। যেকোনো সংকটে আত্মবিশ্বাস রাখতে হবে। নিজের আত্মবিশ্বাসটাই বড়। মনে রাখতে হবে, আমরা বিজয়ী জাতি। করোনাভাইরাসসহ যেকোনো দুর্যোগে আত্মবিশ্বাস রাখতে হবে। যেকোনো ঝড়-ঝাপটা আসুক, আত্মবিশ্বাসের সঙ্গে আমরা মোকাবিলা করব। এই অবস্থার উত্তরণ ঘটাব।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img