রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

হলুদ সাংবাদিকতা এবং তথ্য সন্ত্রাসের মোকাবেলায় ইনসাফের সাহসী ভুমিকা প্রশংসনীয়

মুফতি সুলতান মহিউদ্দিন | সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ খেলাফত আন্দোলন


অর্ধযুগ পূর্তি ও সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে বাংলাদেশের ইসলামী ঘরানার অনলাইন ভিত্তিক প্রথম পত্রিকা ইনসাফ পরিবারকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

হলুদ সাংবাদিকতা এবং তথ্য সন্ত্রাসের মোকাবেলায় ইনসাফের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনা প্রমাণ করেছে সাংবাদিকতা শুধু একটি পেশা নয়, এতে রয়েছে সততা, আদর্শ ও দেশপ্রেমের সম্ভার।

অপসাংবাদিকতা এবং তথ্য সন্ত্রাসের মোকাবেলায় ইনসাফের সাহসী ভুমিকা দেশবাসির কাছে প্রশংসনীয় হয়ে থাকবে।

বর্তমান বিশ্বে একটি মহল ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গণমাধ্যমে তথ্য সন্ত্রাস ও হলুদ সাংবাদিকতার মাধ্যমে গভীর ষড়যন্ত্রে লিপ্ত।

ইসলামী নবজাগরণ ও মুসলমানদের দাবিয়ে রাখার লক্ষ্যে ব্রাহ্মণ্যবাদী, পুঁজিবাদী, সাম্রাজ্যবাদীবিশ্ব তথা ইহুদী-খ্রিস্টানরা এবং হিন্দুত্ববাদীরা তাদের সকল মিডিয়ার মাধ্যমে লাগাতার অপপ্রচার করে যাচ্ছে যে, মুসলমান মাত্রই মৌলবাদী, সাম্প্রদায়িক এবং বর্বর সন্ত্রাসী।

অথচ বিশ্বব্যাপী মুসলিমগনই নির্যাতিত। ইহুদীরা হামলা চালাচ্ছে প্যালেস্টাইনীদের উপর, হিন্দুত্ববাদীরা হত্যা ও ধর্ষণ করে চাপিয়ে দিচ্ছে ভারতীয় মুসলমান ও কাশ্মীরী জনগণের উপর। রাশিয়া হামলা করেছে চেচনিয়ার মুসলমানদের উপর। ইহুদী-খ্রিস্টান ও হিন্দুত্ববাদের বিভিন্ন প্রকারের আগ্রাসন ও সন্ত্রাসের ভয়াল সংবাদটুকুও দুনিয়াবাসির কাছে সঠিকভাবে প্রচার করা হচ্ছে না।

সোনায় যেমন খাদ থাকে, তেমনি সাংবাদিকতা পেশাতেও আছে অপসাংবাদিকতা। এসব অতিক্রম করে ইনসাফ সাংবাদিকগণ প্রমাণ করেছেন অসির চেয়ে মসির শক্তি বেশি। বাতিলের মোকাবিলায় ইনসাফের জিহাদী পদচারণ হোক আরো দুর্বার।

সকল বাঁধা প্রতিহত করে ইনসাফ দেশ-মাটি ও মাজলুম, অবহেলিত জনতার পক্ষে কথা বলবে, নিপীড়িত, নির্যাতিত মানুষের পাশে দাঁড়াবে এই দোয়াই রইল মহান আল্লাহর দরবারে। দোয়া রইল ইনসাফ পত্রিকার সম্মানিত সম্পাদক এবং ইনসাফ পরিবারের সকল সদস্যদের জন্য যারা সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ সংবাদ প্রচারের মাধ্যমে এক বিরল দৃষ্টান্ত স্থাপনে সক্ষম হয়েছেন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img