সিলেট মহানগরিতে বাসমা’র খাদ্য বিতরণ মেয়র আরিফের কৃতজ্ঞতা প্রকাশ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, মানবতার এই দুর্দিনে যারা মানুষের দিকে হাত বাড়াবে, তারাই হলো মানবতার পরম বন্ধু। করোনা মহামারির কারণে সিলেটের নিম্ন আয়ের অনেক মানুষ কাজ করতে না পারায় চরম খাদ্য সংকটে আছে। এই অবস্থায় যুক্তরাষ্ট্রভিত্তিক চ্যারিটি সংগঠন ‘বাসমাহ’ সিলেটবাসীর পাশে এসে দাঁড়ানোয় আমি সিলেটবাসীর পক্ষ থেকে তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

১০ জুন ২০২০ বুধবার সিলেট মহানগরির বিভিন্ন ওয়ার্ডের বাসমাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৭শ গরিব পরিবারে মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অষ্ঠানের উদ্ভোধন করতে গিয়ে তিনি উপরুক্ত কথাগুলো বলেন। বাসমার প্রতিষ্ঠাতা সিইও মাওলানা মীর সাখাওয়াত হোসাইনকে বিশেষ ধন্যবাদ জানান মেয়র আরিফ।

যুক্তরাষ্ট্রভিত্তিক সামাজিক সংগঠন ‘বাংলাদেশ আমেরিকান সোসাইটি অব মুসলিম এইড ফর হিউমিনিটি (বাসমাহ)’র অর্থায়নে এবং বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এই সহায়তা প্রকল্প বাস্তবায়িত হয় সিলেটের একঝাক নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবির আন্তরিক প্রচেষ্ঠায়। বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশ সরকার কর্তৃক রেজিস্টার্ড একটি এনজিও সংস্থা।

বাংলাদেশে করোনা ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পর থেকে বাসমাহ ফাউন্ডেশন বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় গতকাল ১০ জুন ২০২০ বুধবার সিলেট মহানগরিতে বাস্তবায়িত হলো বাসমা’র খাদ্য সামগ্রী বিতরণ প্রকল্প। বাসমা’র এই আয়োজন বাস্তবায়নে ছিলেন মাওলানা এমরান আলম, মাওলানা গাজি রহমত উল্লাহ, ডাক্তার মোস্তফা আজাদ প্রমুখ। বাসমাহ’র সাথে লিয়াজোতে ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবী আলহাজ আতাউর রহমান।

উল্লেখ্য যে, খাদ্য সহায়তা ছাড়াও বাসমাহ স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মাধ্যমে বাংলাদেশ পুলিশের জন্য ইতিমধ্যেই ৩শ পিস PPE সরবরাহ করেছে। এছাড়াও বিভিন্ন থানায় ৮৯৭ পিস পিপিই, ২৪,৩২৬ পিস সার্জিক্যাল মাস্ক, ৭১০৩ পিস ক্লথ মাস্ক, ৬১৫০ সেট গ্লাভস, ২০০ পিস এলকোহল প্যাড, ৪,২৯১ পিস হ্যান্ড স্যানিটাইজার, ৫,৬৮৭ পিস হেড কভার এবং ২৭৯৪ পিস সাবান সরবরহ করা হয়েছে। বিতরণাধিন আছে ৯১০ পিস PPE এবং ৫,০০০ পিস মাস্ক।

বাসমা ফাউন্ডেশন ইতিমধ্যে বাংলাদেশের ২০ হাজার ফ্যামিলিকে জরুরি খাদ্য সহায়তা হিশেবে ১ লক্ষ ৪৬ হাজার ৭শ ৭৫ কেজি চাল, এবং ৩৮ হাজার কেজি ডাল বিতরণ করছে। পাশাপাশি রোহিঙ্গাদের মাঝে বিতরণ করছে ২০ হাজার প্যাকেট ইফতার প্যাকেজ।

Check Also

খুলনায় তিন কার্য দিবসে মাদক মামলার রায়

খুলনায় একটি মাদক মামলায় মাত্র তিন কার্যদিবসের রায় ঘোষণা করেছেন আদালত। দেশের বিচার ব্যবস্থাপনায় মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *