Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়ে একেক সময় একেকটা তুঘলকি সিদ্ধান্ত নিচ্ছে: ফখরুল

সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ হয়ে একেক সময় একেকটা তুঘলকি সিদ্ধান্ত নিচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (০৪ মে) সকালে ঢাকা মহানগর উত্তর যুবদলের সভাপতি এসএম জাহাঙ্গীর’র উদ্যোগে বিএনপি’র মহাসচিব রাজধানীর দক্ষিণ খান এলাকায় দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের সময় এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, তারা মানুষের মধ্যে আশার সৃষ্টি করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে। তাই তারা একবার তারা সিদ্ধান্ত নিলো গার্মেন্টস ফ্যাক্টরিগুলো বন্ধ থাকবে। কিন্তু পরিবহন খোলা রাখলে। যে কারণে কর্মীরা সারাদেশে ছড়িয়ে গেল। আবার এখন গার্মেন্টস খুলেছে। কিন্তু গার্মেন্টস কর্মীদের যে নিরাপত্তা ব্যবস্থা তা নেই। ‌ গার্মেন্টসকর্মীদের অনেকেই এখন আক্রান্ত হচ্ছে সাভার আশুলিয়া গাজীপুর ও নারায়ণগঞ্জে। সরকার ব্যর্থ হয়েছে গার্মেন্টস মালিকদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়াতে।

দেশের বিত্তশালী যারা আছেন তাদের প্রতি মির্জা ফখরুলের আহ্বান আপনারা সবাই এগিয়ে আসুন আমরা যেন ভাই-বোনদের পাশে দাঁড়াতে পারি। সরকারকে আমরা বারবার বলেছি সবাইকে নিয়ে এক সঙ্গে আলোচনা করে পরামর্শ করে সিদ্ধান্ত গ্রহণ করুন।কিন্তু তারা তা করছেন না। কোন রাজনৈতিক দল বিশেষজ্ঞ কারো সঙ্গে তারা পরামর্শ করছে না। দুর্ভাগ্যজনকভাবে সরকার আমাদের সঠিক পথ দেখাতে পারেনি। এ সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নাই। এ কারণে মার্চ মাস পর্যন্ত তারা এটাকে অবহেলা করেছে।

তিনি বলেন, সারা বিশ্ব যখন লকডাউন করছে তখন তারা গ্রহণ করেনি বিচ্ছিন্নভাবে স্থানীয়ভাবে লকডাউন করছে। ত্রাণ বিতরণ কাজটিও সরকার সঠিকভাবে করতে পারছে না। আর এ কারণে মানুষের এত অভাব সৃষ্টি হয়েছে।

তিনি আরও বলেন, এপ্রিলের ৪ তারিখে আমরা সরকারকে একটা প্রস্তাব দিয়েছিলাম।সাধারণ মানুষ যারা আছে এখন কাজ করতে পারবে না তাদেরকে প্রতি মাসে ৫০০০ টাকা করে দেওয়ার জন্য আমরা বলেছি। তালিকা করে স্থানীয় নেতৃবৃন্দ ও সেনাবাহিনীর মাধ্যমে এটা বন্টন করা যেত। কিন্তু এ বিষয়ে এখনো পর্যন্ত তারা কোনো গুরুত্বই দেয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *