বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১

সংসদের বিশেষ অধিবেশনে থাকবেন সাংবাদিকরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে জাতীয় সংসদের ‘বিশেষ অধিবেশনের’ সংবাদ সংগ্রহে সংসদ ভবনে প্রবেশের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা।

এক্ষেত্রে সাংবাদিকদের করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে। রিপোর্টে করোনা নেগেটিভ হলেই মিলবে সংসদ অধিবেশনে প্রবেশের অনুমতি।

সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক তারেক মাহমুদ বলেন, ‘আগামী ৬ নভেম্বর সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা সংগ্রহ করা হবে। যাদের ফলাফল নেগেটিভ আসবে, তারা বিশেষ অধিবেশনের খবর সংগ্রহ করতে সংসদ ভবনে প্রবেশ করতে পারবেন। সংসদ সচিবালয়ের উদ্যোগে এই টেস্ট করানো হবে।’

তিনি জানান, প্রতিটি সংবাদমাধ্যম থে‌কে একজন ক‌রে সাংবা‌দিক‌কে কোভিড-১৯ পরীক্ষা করার জন্য ৬ নভেম্বর সকাল ১০টায় সংস‌দের মি‌ডিয়া সেন্টা‌রে উপ‌স্থিত থাক‌তে হ‌বে। ৮ ন‌ভেম্বর তাদের কো‌ভিড-১৯ পরীক্ষার রি‌পোর্ট দেওয়া হ‌বে। নে‌গে‌টিভ রি‌পোর্ট পাওয়া সাংবা‌দিক‌দের সেদিনই সংসদ পাস দেওয়া হ‌বে, যাতে তারা ৯ ন‌ভেম্বর সংসদে গিয়ে অধিবেশনের খবর সংগ্রহ করতে পারেন।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে এর আগে গত ২২-২৩ মার্চ বিশেষ অধিবেশন আহ্বান করেছিলেন রাষ্ট্রপতি। কিন্তু করোনাভাইরাস মহামারীর কারণে পরে তা স্থগিত করা হয়। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা কিছুটা কমে আসায় গত ২১ অক্টোবর রাষ্ট্রপতি আবদুল হামিদ আবার বিশেষ অধিবেশন আহ্বান করেন। এই অধিবেশনই হবে বাংলাদেশের ইতিহাসে সংসদের প্রথম বিশেষ অধিবেশন। ৯ নভেম্বর বিশেষ অধিবেশনে স্মারক বক্তৃতা দেবেন রাষ্ট্রপতি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img