Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

রাজধানীতে করোনায় আক্রান্ত রোগী চার হাজার ছাড়িয়েছে

করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ রোগে আক্রান্ত হয়ে ১৭৫ জনের মৃত্যু হলো। এ ছাড়া নতুন করে আরো ৫৫২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট আট হাজার ৭৯০ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকায় চার হাজার ৩০৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। যা মোট আক্রান্তের ৫৬.০২ ভাগ। এ ছাড়া রাজধানী ঢাকায় এই পর্যন্ত ৯৫ জন মৃত্যুবরণ করছে।

শনিবার (০২ মে) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ওয়েবসাইট থেকে এসব তথ্য জানা গেছে।

তথ্য থেকে জানা যায়, রাজধানী ঢাকার রাজারবাগে ১৬৫ জন, কাকরাইলে ১৫০ জন, যাত্রাবাড়ীতে ১০১ জন, মোহাম্মদপুরে ৮১ জন, মুগদায় ৮০ জন, মহাখালীতে ৭১ জন, মালিবাগে ৬২ জন, উত্তরায় ৬৩ জন, বংশালে ৫৮ জন, তেজগাঁওতে ৫৫ জন, মগবাজারে ৪৩ জন ও বাড্ডায় ৪১ জন সর্বোচ্চ শনাক্ত হয়েছে।

এদিকে আজ অনলাইন বুলেটিনে অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। এ পর্যন্ত ১৭৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

অধ্যাপক নাসিমা সুলতানা আরো বলেন, গতকাল নমুনা সংগ্রহ করা হয়েছে ছয় হাজার ১৯৩টি, যা গতকালের থেকে ৩ দশমিক ৯ ভাগ বেশি। এ ছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাজার ৮২৭টি, যা গতকালের থেকে ৪ দশমিক ৯ শতাংশ বেশি।

ডা. নাসিমা সুলতানা আরো জানান, এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৭৬ হাজার ৬৬টি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে পাঁচজনই ঢাকার অধিবাসী। এর মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *