রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

বিক্ষোভে পুলিশি হামলার ঘটনায় প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে মামলা

হোয়াইট হাউসের কাছে ‌’শান্তিপূর্ণ সমাবেশে’ পুলিশের হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলা করেছে দেশটির নাগরিক অধিকার সংগঠনগুলো।

২৫ মে পুলিশের হামলায় কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েডের হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার হোয়াইট হাউসের কাছে লাফায়েত স্কয়ারে বিক্ষোভ করেন হাজারও মানুষ। খবর দ্য গার্ডিয়ানের।

বিক্ষোভ চলাকালীন ছবি তোলার জন্য ট্রাম্পকে চার্চে যেতে সুযোগ করে দিতে বিক্ষোভকারীদের লাফায়েত স্কয়ার থেকে জোরপূর্বক সরিয়ে দেয় পুলিশ। বিক্ষোভস্থল খালি করা করার কয়েক মিনিট পরই হোয়াইট হাউস থেকে বেরিয়ে আসেন ট্রাম্প এবং হেঁটে তিনি সেন্ট জোসেপ চার্চে যান। সেখানে বাইবেল হাতে ছবি তুলেন তিনি। এসময় শান্তিপূর্ণ বিক্ষোভটি রুখে দিতে বিক্ষোভকারীদের ওপর ঘোড়া, প্রজেক্টাইলস এবং গ্যাস ব্যবহার করেছিল পুলিশ ও ন্যাশনাল গার্ড।

ওই ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারসহ কয়েকজন ফেডারেল কর্মকর্তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় আমেরিকান সিভিল লিবার্টিস ইউনিয়ন (এসিএলইউ ), ব্ল্যাক লিভস ম্যাটারসহ বেশ কয়েকটি নাগরিক অধিকার সংগঠন।

ট্রাম্প এবং অন্যান্য মার্কিন কর্মকর্তার বিরুদ্ধে নাগরিকদের সাংবিধানিক অধিকার হরণ এবং এর জন্য বেআইনিভাবে ষড়যন্ত্রে লিপ্ত হওয়ার অভিযোগ আনা হয়েছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img