Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

বাস ভাড়া ৮০% বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক : খেলাফত মজলিস

গণপরিবহন বিশেষ করে বাস ভাড়া ৮০ ভাগ বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, বাস ভাড়া ৮০% বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক।

করোনাভাইরাসরে প্রাদুর্ভাবের কারণে স্বাস্থ্য বিধি মেনে বাস চালাতে গিয়ে কম যাত্রী বহনের অযুহাতে বাস ভাড়া বাড়ানোর কোন যৌক্তিকতা নেই। পরিবহন মালিকদের খরচ সংকুলন না হলে সরকার তাদের প্রোণদনা দিতে পারে। তেলের দাম কমিয়ে দিতে পারে। যেহেতু বিশ^ বাজারে জ¦ালানী তেলের দাম রেকর্ড পরিমাণ কমে গেছে তাই বাস ভাড়া না বাড়িয়ে এ সময়ের জন্য সরকার জ¦ালানী তেলে দাম ৮০ ভাগ কমাতে পারে।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তিন মাস লকডাউনের ফলে সরকারী চাকুরীজীবী ছাড়া সকল পেশার মানুষের আয় কমে গেছে। বেসরকারী চাকুরীজীবিরা অনেক ক্ষেত্রেই বেতন পাননি বা অর্ধেক পেয়েছেন। আর যারা দিন আনে দিন খায় তারা তো কষ্টের মধ্যে দিনাতিপাত করছে। সাধারণ জনগণ এখন সর্বশান্ত। এ অবস্থায় যাতায়াতের জন্য বাস ভাড়া ৮০ ভাগ বৃদ্ধি মরার উপর খাড়ার ঘা’র শামিল।

বিবৃতিতে নেতৃদ্বয়, বাস ভাড়া ৮০ ভাগ বৃদ্ধির সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান এবং বাস মালিকদের লোকসান পোষাণোর জন্য জ¦ালানী তেলের দাম ৮০ ভাগ কমানোর দাবী জানান। আর তাতেও যদি বাস মালিকদের না পুষে তবে সরকার তাদের প্রণোদনা দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *