শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারণার মাধ্যমে ইনসাফ পাঠকের হৃদয়ে স্থান করে নিয়েছে

আতাউল্লাহ আফফান | ছাত্র, জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবুনগর


যত সংবাদ পত্র ফলো করি ইনসাফকে এদের মাঝে ভিন্নভাবে দেখতে পাই। ইনসাফকে শুরু থেকে ভালো ভাবে না জানলেও তাদের লেখা পড়ে বুঝতে পারি যে তারা সত্য ও ন্যায়ের সাথে ইসলামের বিভিন্ন দিকগুলো তুলে ধরে। এ হিসেবে আমার কাছে ইনসাফকে বাংলাদেশের ইসলামি অঙ্গনের মুখপাত্র’ই মনে হয়েছে।

ইনসাফ পত্রিকা আমি নিয়মিত পড়ি। এর কারণ হচ্ছে এর সংবাদ পরিবেশনের বৈশিষ্ট্য। কখনোই তা একপেশে হয় না। যে ঘটনা ঘটে, সেটাই বস্তুনিষ্ঠতার সঙ্গে তুলে ধরে। সংবাদ পরিবেশনও উন্নত মানের এবং বৈচিত্র্যপূর্ণ। একারণেই ইনসাফ পত্রিকা আমার প্রিয়।

ইনসাফের উপসম্পাদকীয়গুলো আমি মনোযোগ দিয়ে পড়ি। এখানে বিভিন্ন মত আসে। অন্য পত্রিকার মতো একপেশে নয়। এবং মুসলিম বিশ্ব, বিশেষ করে কাশ্মীর- ফিলিস্তিন নিয়ে ইনসাফের ভুমিকা বলা বাহুল্য। সাধারণ পত্রিকা যেখানে কাশ্মীরি মুসলমানদের জঙ্গি ট্যাগ লাগায় সেখানে ইনসাফ বলে ‘স্বাধীনতাকামী’।

ইনসাফ দল-মত নির্বিশেষে নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি বজায় রাখায় সবার প্রশংসা অর্জন করেছে। প্রতিষ্ঠার পর অল্পদিনে জনপ্রিয়তা অর্জন এবং ছয় বছর পেরিয়েও সেই জনপ্রিয়তার মূল কারণ সংবাদ পরিবেশনে পত্রিকাটির আপসহীন অবস্থান ধরে রাখা।

আমি আশাকরি ইনসাফ আরো বুদ্ধিবৃত্তিক কাজে এগিয়ে আসবে। ইনসাফ বিভিন্ন কওমী মাদরাসাকে কেন্দ্র করে সাংবাদিকতা ও সাহিত্য কোর্স চালু করতে পারে। এতে তৃণমূলে মিডিয়ার প্রতি আগ্রহ বাড়বে। ইনসাফ সীমিত আকারে হলেও প্রিন্ট পত্রিকা চালু করতে পারে। এবং ভিডিও শো গুলো পুনরায় চালু করলে এতে দর্শকেরা আরো উপকৃত হবে। আমি সর্বোপরি ইনসাফের উত্তরোত্তর সফলতা কামনা করি

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

insaf-news-friday-september-17-2021-9

insaf-news-friday-september-17-2021-8

insaf-news-friday-september-17-2021-7

insaf-news-friday-september-17-2021-6

insaf-news-friday-september-17-2021-5

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img