রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১

ত্রাণ নিয়ে কেউ দুর্নীতি করলে কঠোর ব্যবস্থা: জনপ্রশাসন সচিব

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেছেন, ত্রাণ নিয়ে কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শনিবার (০২ শনিবার) সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত করোনাভাইরাস প্রতিরোধ ও ত্রাণ কার্যক্রম সমন্বয় সভা শেষে সাংবাদিকদের সাথে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ত্রাণ নিয়ে ‘নয়-ছয়’ চলবে না। প্রশাসন সজাগ আছে। ত্রাণ নিয়ে কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শেখ ইউসুফ হারুন আরও বলেন, সাতক্ষীরা জেলার জনসংখ্যা অনুসারে ত্রাণের বরাদ্দ কম এসেছে। কিভাবে ত্রাণের অভাব কমানো যায় সে ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের চিন্তাভাবনা করা হচ্ছে। ত্রাণ বিতরণ কার্যক্রমের জন্য সুষ্ঠ তালিকা করা হচ্ছে। জনসংখ্যা ও দারিদ্রতা সমন্বয় করে ত্রাণ বিতরণ কার্যক্রম চলবে।

এক প্রশ্নের জবাবে দেশের সংকটময় করোনা পরিস্থিতি উল্লেখ করে তিনি আরও বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজসহ দেশের প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগী শনাক্তের জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হবে। এই মূহুর্তে সরকারের কাছে যন্ত্রপাতি কম রয়েছে। সে কারণে ক্রমন্বয়ে স্থাপন করা হচ্ছে।

তিনি আরও বলেন, স্থল বন্দর,নদী বন্দর ও সমুদ্র বন্দর লক ডাউনের আওতামুক্ত। জাতীয় পর্যায়ে লকডাউন প্রত্যাহার করা হবে।

এসময় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড.মুহাম্মাদ আনোয়ার হোসেন হাওলাদার, সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img