রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

‘গণপরিবহনে দ্বিগুণ ভাড়ার প্রস্তাব মরার উপর খড়ার ঘাঁ’

গণপরিবহনের ভাডা দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া।

আজ এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, গণপরিবহনে যাতায়াত করে থাকেন নিম্ন ও মধ্যবিত্তের মানুষ। বাসভাড়া দ্বিগুণ করার প্রস্তাব মরার উপর খড়ার ঘা অবস্থা। এমনিইতো নিম্ন ও মধ্যবিত্তের মানুষ আয়-রোজগার বন্ধ হয়ে মারাত্মক সমস্যায় আছে। এমতাবস্থায় গণপরিবহণে ৮০ ভাগ ভাড়া বৃদ্ধির প্রস্তাব কোনভাবেই মেনে নেয়া যায় না। এধরণের সিদ্ধান্ত হলে সাধারণ মানুষের কষ্টের সীমা থাকবে না। সরকার জনদুর্ভোগ লাঘব না করে জনদুর্ভোগ সৃষ্টি করছে।

নেতৃদ্বয় বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলে সরকার জনগণের কথা চিন্তা করছে না। নেতৃদ্বয় আরো বলেন,পরিবহন সেক্টরের পর্দার আড়ালের রাঘব বোয়ালেরা জনগণের রক্ত শোষণ করার ফন্দি আঁটছে। করোনার দোহাই দিয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের চক্রান্ত চলছে। এতদিন এরা পরিবহন শ্রমিকদের পাশে না দাঁড়িয়ে পরিবহন শ্রমিকদেরকে জনগণের মুখোমুখি দাঁড় কি রয়ে দিতে চাচ্ছে। এমনিতেই সাধারণ মানুষ আর্থিক অনটনে দিশেহারা। তার ওপর দ্বিগুণ ভাড়ার চাপ জনগণ কীভাবে সামলাবে? এসব গণবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশবাসীকে সোচ্চার হতে হবে।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img