Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

খলিফা উমর ইবনে আব্দুল আজিজের কবর ধ্বংস করলো শিয়া সমর্থিত আসাদ বাহিনী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান


সিরিয়ায় শিয়া সমর্থিত ক্ষমতাসীন আসাদ বাহিনীর হামলায় ধ্বংসস্তূপে পরিণত হলো উমাইয়া খলিফা হযরত উমর ইবনে আব্দুল আজিজ (রহ.) এর কবর।

বুধবার (২৭ মে) সোস্যাল মিডিয়ায় প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, মারাত আল নোমান অঞ্চলের দার আল শারকি গ্রামের একটি ঘরে খলিফা, তাঁর স্ত্রী ও কিছু কর্মচারীদের কবরকে ধ্বংসস্তূপে পরিণত করে আসাদ বাহিনী।
তবে ভিডিওটি ধারণ করা হয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারিতে।

হযরত উমর ইবনে আব্দুল আজিজ উমাইয়া বংশের একজন খলিফা। খুলাফায়ে রাশেদীনের চার খলিফার পর উমর ইবনে আব্দুল আজিজকে পঞ্চম ধার্মিক খলিফা হিসেবে মানা হয়। তিনি মায়ের দিক থেকে হযরত উমর ইবনুল খাত্তাব রাযি. এর বংশধর। তিনার মা লাইলা বিনতে আসেম বিন উমর রাযি.।

হযরত উমর ইবনে আব্দুল আজিজ রহ. একজন ন্যায়পরায়ণ শাসক এবং জুলুমের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর ছিলেন। তিনি মুসলমানদের শিক্ষার প্রসারে অনেক গুরুত্বপূর্ণ কাজ করেছেন। ইলমে শারি’য়াহ ও হাদীস সংকলনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তাঁর শাসনামলে মুসলমানরা এক সোনালী যুগের সাক্ষী হতে পেরেছিল।

উল্লেখ্য, শিয়া সমর্থিত আসাদ বাহিনী প্রায়শই সুন্নী অঞ্চল গুলোতে হামলা চালিয়ে সেখানকার সবকিছু ধ্বংসস্তুপে পরিণত করে। ইতিপূর্বে তারা বিভিন্ন কবর ধ্বংস করে তাদের মাথার খুলি নিয়ে খেলার ধৃষ্টতা পর্যন্ত দেখিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *