বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

ইসলামী সমাজ বিনির্মাণে ইনসাফ আরও বলিষ্ঠ ভূমিকা রাখুক

মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমী | লেখক, আলেম ও কলেজ শিক্ষক


বর্তমান সময়ে মিডিয়াকে আমরা কিছুতেই উপেক্ষা করতে পারি না। আমরা যারা ইসলামকে ভালোবাসি এবং ইসলামের প্রচার ও প্রসার কামনা করি, তারা বর্তমান বাস্তবতায় মিডিয়ার প্রতি গুরুত্ব দিতে বাধ্য। মিডিয়া এখন আরও অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ইন্টারনেট সেবা চালু হওয়ায়। এ যুগে যে কোনো তথ্যের জন্য মানুষ ইন্টারনেটের শরণাপন্ন হচ্ছে। তাই বর্তমানে অনলাইন পত্রিকা বিশ্বব্যাপী জনপ্রিয় হয়ে উঠছে।

সময়ের জনপ্রিয় অনলাইন পত্রিকা ইনসাফ এদেশের মানুষের দ্বীনি চেতনাকে ধারণ ও লালন করে সামনে এগিয়ে চলছে। ইসলামি মূল্যবোধের আলোকে একটি সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন নিয়ে ইনসাফ প্রতিষ্ঠা লাভ করে। সে লক্ষ্যে ইনসাফ এখনো অবিচল। এমনকি বর্তমানে করোনাভাইরাস সংকটকালীন সময়েও ইনসাফ কর্মীরা তাদের কার্যক্রম অব্যাহত রেখে মানুষকে সঠিক তথ্য দিয়ে যাচ্ছে।

বর্তমানে মূলধারার মিডিয়াগুলো যেখানে অপসংস্কৃতির বিষাক্ত স্রোতে গা ভাসিয়ে চলতে অভ্যস্ত, সেই সময়ে একজন তরুণ সম্পাদকের নেতৃত্বে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে চ্যালেঞ্জ নিয়েই ইনসাফ ইসলামী মূল্যবোধ তুলে ধরার চেষ্টা করে যাচ্ছে।

ইতিমধ্যে ইনসাফ ৭ম বছরে পদার্পণ করেছে। আমি মনে করি, যুগ যুগ ধরে ইনসাফ ইসলাম, দেশ ও জনগণের কথা সাহস ও ইনসাফের সাথে বলে যাবে ইনশাআল্লাহ।

মিডিয়া পরিচালনা করতে অর্থের প্রয়োজন। এ অর্থ সংগৃহীত হয় প্রধানত বিজ্ঞাপন থেকে। কিন্তু অনেক বিজ্ঞাপনদাতাদেরই ইসলামী মিডিয়ার প্রতি আগ্রহ কম। তাই আমি অনুরোধ করবো, মহান আল্লাহ রাব্বুল আলামিন যাদের অর্থ দিয়েছেন, প্রভাব-প্রতিপত্তি দিয়েছেন, তাদের উচিত ইসলামি মিডিয়ায় পৃষ্ঠপোষকতা করা। যারা মানুষের মধ্যে সততা ও নীতি-নৈতিকতার প্রচার-প্রসারে প্রতিকূল পরিবেশেও কাজ করছে তাদেরকে আর্থিক ও নৈতিক সমর্থন যোগানো।

পরিশেষে আমি ইনসাফ পরিবারের কাছে প্রত্যাশা করবো, ইসলামি মূল্যবোধের ব্যাপারে আপোষ না করেই সংবাদ প্রকাশের ক্ষেত্রে সকল মত ও পথকে সমান গুরুত্ব দিতে হবে। ইসলামী ভাবধারা লালন করেই বিপরীতমুখী মতামতও অকৃপণতার সঙ্গে তুলে ধরতে হবে।

আশা করি, ইসলামী সমাজ বিনির্মাণে ইনসাফ আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে। ইনসাফ পরিবারের সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। মহান আল্লাহ রাব্বুল আলামিন আমাদের সবাইকে তাঁর দ্বীনের কল্যাণে কাজ করার তাওফিক দান করুন। আমীন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img