Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

ইসলামী শিক্ষার বিরুদ্ধে নাস্তিকদের আস্ফালন মেনে নেয়া যায় না: মুফতী ফয়জুল করীম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী ফয়জুল করীম বলেছেন, ইসলাম ও নৈতিক শিক্ষাকে সমূলে ধ্বংস করতে একটি গোষ্ঠী উঠেপড়ে লেগেছে। তারা বিভিন্ন অজুহাতে মাদরাসা শিক্ষাকে সরকারি নিয়ন্ত্রণে নেয়ার দাবি জানাচ্ছে। দুই-একটি বিচ্ছিন্ন ঘটনাকে হাইলাইট করে মাদরাসা শিক্ষার বিরুদ্ধে ওই মহলটি মাঠে নেমেছে। যদি তাই হয়, তাহলে এমসি কলেজে ধর্ষণের ঘটনা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে সেঞ্চুরীর ঘটনার জন্য কি প্রতিষ্ঠানগুলো বন্ধ করে দিয়েছে? এধরণের দাবি কেউ করলে কী তা গ্রহণযোগ্য হবে? কাজেই খোড়া অজুহাতে মাদরাসা শিক্ষা ও ইসলামী শিক্ষার বিরুদ্ধে তথাকথিত নাস্তিক-মুরতাদদের আস্ফালন কোনক্রমেই মেনে নেয়া যায় না।

বুধবার (২১ অক্টোবর) বিকেলে রাজধানীর কদমতলীস্থ মারকাযুল হিদায়াহ মাদরাসার উদ্যোগে আয়োজিত ইসলাহী ও দুআ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতী ফয়জুল করীম বলেন, ওহীভিত্তিক শিক্ষাই একজন মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। প্রচলিত শিক্ষা ব্যবস্থায় একজন মানুষকে আদর্শবান ও চরিত্রবান মানুষ হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। তাই ওহীভিত্তিক শিক্ষার ব্যাপক প্রচার ও প্রসার করে সে আলোকে আলোকিত করতে হবে।

মারকাযুল হিদায়াহ মাদরাসার প্রিন্সিপাল মুফতী বাকিবিল্লাহ’র সভাপতিত্বে এবং শিক্ষা সচিব মাওলানা ইসমাঈল মামুনের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা আবু বকর সিদ্দিকসহ মাদারাসা শিক্ষকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *