বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

ইসলামি মিডিয়ার প্রয়োজন পূরণে এগিয়ে যাচ্ছে ‘ইনসাফ’

মাওলানা সুলাইমান সাদী | ফাজিল, জামিয়া ইসলামিয়া লালমাটিয়া। মোহাম্মদপুর, ঢাকা।


বর্তমান সময় আধুনিক বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির সময়। মিডিয়ার সময়। বামপন্থীরা মিডিয়াকে ব্যবহার করে তিলকে তাল, সাদাকে কালো আর কালোকে সাদা হিসেবে উপস্থাপন করছে।

আমরা দেখেছি ২০১৩ সালে অনলাইন এক্টিভিস্ট ব্লগাররা তথাকথিত রাজাকারদের ফাঁসির দাবীতে শাহবাগে অবস্থান কর্মসূচি গ্রহণ করে, পরবর্তীতে তা গনজাগরণ মঞ্চের রূপ ধারণ করে।এদেশের হলুদ মিডিয়া গুলো খুব হাইলাইট করে তাদের কার্যক্রম গুলো প্রচার করতে থাকে। আর এসকল ব্লগাররা আন্দোলনের নামে তলে তলে ইসলাম বিদ্বেষ ছড়াতে থাকে। বিভিন্ন ব্লগে আল্লাহ, রাসূল সা. ইসলাম ও মুসলমানদের নিয়ে নানা রকম কটুক্তিমূলক মন্তব্য করে; যা শান্তিপ্রিয় মুসলিম জনতার হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।

এসময় নাস্তিক ও ইসলাম বিদ্বেষী ব্লগারদের বিচারের দাবিতে মাঠে নামে হেফাজতে ইসলাম নামে একটি অরাজনৈতিক সংগঠন। টেকনাফ থেকে তেঁতুলিয়া, রুপসা থেকে পাথুরিয়া সারা বাংলাদেশের প্রতিটি ঘরে আলোচিত হতে থাকে হেফাজতে ইসলামের ১৩ দফার কথা। ২০১৩ সালের ৬ই মার্চ ঢাকার প্রাণকেন্দ্র শাপলা চত্তরে বাংলাদেশের স্মরণকালের বৃহৎ লংমার্চ অনুষ্ঠিত হয়। তবে আফসোস আর পরিতাপের বিষয় হল উলামায়ে কেরাম ও মুসলিম তাওহীদী জনতার মিডিয়া শক্তি না থাকার কারণে হলুদ মিডিয়া গুলো শুরু থেকেই এটাকে একটি রাজনৈতিক আন্দোলন বলে প্রচার করতে থাকে এবং তারা এ আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে ঘৃণ্য ষড়যন্ত্র আঁটতে থাকে। তখন উলামায়ে কেরাম উপলব্ধি করতে থাকেন মিডিয়ার গুরুত্ব ও প্রয়োজনীয়তা। এরই মধ্যে ২০১৩ সালের ৫ই মে সংঘটিত হয় ইতিহাসের বর্বরোচিত নারকীয় হত্যাকান্ড। যাতে আহত -নিহতদের সংখ্যা আজও অজানা।

সেই সত্য গুলো উন্মোচনের লক্ষ্যে, ইসলামি মিডিয়ার প্রয়োজন পূরণে, মানুষের নিকট সঠিক বার্তা পৌঁছে দেয়ার উদ্দেশ্যে ২০১৪ সালের ৫ মে হাটহাজারীতে আমীরে হেফাজত আল্লামা শাহ আহমদ শফী’র পরিচালিত হাটহাজারী মাদরাসায় আনুষ্ঠানিকভাবে ‘ইনসাফ টোয়েন্টিফোর ডটকম’ নামে ইনসাফ ভিত্তিক এক অনলাইন পত্রিকার পথচলা শুরু হয়। যারা সুদীর্ঘ অর্ধ যুগ যাবত শত্রুদের রক্তচক্ষু উপেক্ষা করে সত্য প্রকাশে নির্ভীক ভূমিকা পালন করে আসছে। আমি একজন ক্ষুদ্র পাঠক হিসেবে অর্ধযুগ পূর্তি ও ৭ম বর্ষে পদার্পণ উপলক্ষে ইনসাফ পরিবারকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। সেই সাথে ইনসাফের উত্তরোত্তর সাফল্য কামনা করছি। সামনের পথচলা শুভ হোক এই প্রত্যাশা করি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img