Warning: sprintf(): Too few arguments in /home/insaf24net/public_html/wp-content/themes/infinity-news/inc/breadcrumbs.php on line 252

ইসরাইল-আমিরাত চুক্তিকে মিশরের সমর্থন করা মেনে নিবে না হামাস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে দেওয়া সংযুক্ত আরব আমিরাতের স্বীকৃতি সমর্থন করায় মিশরের বিরোধিতা করেছে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস।

হামাসের রাজনৈতিক ব্যুরোর প্রধান ইসমাঈল হানিয়া গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, “আমরা এই চুক্তির বিষয়ে মিশরের রাজনৈতিক সমর্থনের বিরোধিতা করছি। মিশর ও ইসরাইলের মধ্যে যে কোনও চুক্তিকে আমরা সমর্থন করি না এবং ইসরাইলের সাথে সাধারণীকরণের চুক্তির জন্য মিশরের কোনও সমর্থন থাকবে তাতেও আমরা সম্মত নই।”

ইহুদীবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলকে দেওয়া আমিরাতের স্বীকৃতির তীব্র নিন্দা জানিয়ে ইসমাঈল হানিয়া বলেন, ইসরাইলের প্রতি ভয়, আরব নেতাদের দূর্বলতা এবং তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে বিদেশি শক্তির সমর্থন অর্জনের জন্য এ ঘটনাটি ঘটেছে।

হানিয়া আরো বলেন, ইসলামের ইতিহাস ও ঐতিহ্যকে অগ্রাহ্য করে স্বাক্ষর করা এ চুক্তি আরব ও ইসলামিক ঐক্যমতকে লঙ্ঘন করার পাশাপাশি ফিলিস্তিনী জনগণের পিঠে ছুরিকাঘাত।

এই বিতর্কিত চুক্তি বাতিল করে ফিলিস্তিনীদের অধিকারের পক্ষে তার প্রতিশ্রুতি ফিরিয়ে আনার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানান হামাসের এ শীর্ষ নেতা।

সূত্র: মিডলইস্ট মনিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *