বুধবার, অক্টোবর ৫, ২০২২

ইনসাফ ইসলাম, দেশ, মাটি ও মানুষের হৃদয়ের কণ্ঠস্বর

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী | সাবেক উপদেষ্টা সম্পাদক : ইনসাফ


আলহামদুলিল্লাহ সাত বছরে পদার্পণ করল গণমানুষের আস্থার প্রতীক ইনসাফ। ইনসাফ দেশের অনলাইন সংবাদপত্র শিল্পে সত্যিই বিপ্লব ঘটিয়েছে। ইনসাফ ইসলাম, দেশ, মাটি ও মানুষের হৃদয়ের কণ্ঠস্বর। সত্যিই আস্থার প্রতীক হয়ে বস্তুনিষ্ঠ সংবাদের প্রতি অবিচল থেকে ছয় বছর অতিক্রম করল।

অনলাইনে নতুন এসে চলার পথ মোটেও কুসুমাসত্তীর্ণ ছিল না। ইসলামের দীপ্ত শিখায় উদ্ভাসিত ইনসাফকে চলার এই পথের বাঁকে বাঁকে নানান সংকট, বহু বাধা-বিপত্তি অতিক্রম করতে হয়েছে। ইনসাফ সম্পাদক প্রিয় মাহফুজ খন্দকারের নিরলস প্রচেষ্ঠায় চট্টগ্রাম থেকে যাত্রা করে রাজধানী ঢাকায় পৌঁছে এগিয়েই চলেছে, কোন সময় থেমে থাকেনি। নানা সমস্যা ও টানাপোড়নের মধ্যেও ‘ইনসাফ তথা সামাজিক ন্যায় বিচার’ প্রতিষ্ঠায় কাজ করছে। ইসলাম দেশ ও জাতীয় স্বার্থ রক্ষায়, নাস্তিক্যবাদ, আধিপত্যবাদ, হিন্দুত্ববাদ ও ইসলামবিদ্বেষী গোষ্টীর মুকাবেলায় গণমানুষের ন্যায়সঙ্গত অধিকারের পক্ষে সোচ্চার ভূমিকা পালন করায় সচেতন পাঠকদের জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে। ইসলামী ভাবধারা ও মূল্যবোধের ব্যাপারে আপোষ না করেই খবর প্রকাশের ক্ষেত্রে সকল মত ও পথকে সমান গুরুত্ব দিয়ে আরো সমাদৄত হয়েছে।

আমাদের প্রিয় মাতৄভূমি বাংলাদেশকে আজ বিজাতীয় সংস্কৃতিচর্চা এবং নাস্তিকতার উর্বর ভূমিতে পরিণত করা হয়েছে। সংস্কৃতিচর্চার নামে উলঙ্গপনা ও তথাকথিত আধুনিক প্রগতিশীলতার নামে দেশে যখন মহান আল্লাহ তা’য়ালা, প্রিয় নবীজী সা., পবিত্র আল কুরআন, ইসলাম ধর্ম-আলেম-ওলামা-মাদরাসা শিক্ষা, পীর-মশায়েখ-দাড়ি-টুপি পরিহিত মানুষকে জঙ্গী, সন্ত্রাসী ও তুচ্ছজ্ঞান করাই ছিল যখন মিডিয়াগুলোর নিয়মিত প্রচারনার আয়োজন সেই ২০১৩ সালের এই দিনে জন্ম নেয় তরুণ সম্পাদকের ইনসাফ। এমন একসময় ইনসাফের প্রতিষ্ঠা যে সময় দেশ জাতি ইসলমপ্রিয় জনতার জন্য এটি খুব প্রয়োজন ছিল। প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত ইনসাফ তার লক্ষ্য পথে অবিচল রয়েছে, ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ।

দেশের হাজারো অনলাইন মিডিয়ার ভিড়ে অগণিত পাঠকের সিক্ত ভালোবাসা, আস্থা ও বিশ্বাস ইনসাফের চলার পথে আরো সাহস ও প্রেরণা যোগাবে। সবার সহযোগিতায় ইনসাফ আরও সমৃদ্ধ হয়ে এগিয়ে যাবে সে প্রত্যাশা রইল।

spot_img
spot_img

সর্বশেষ