শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

আদর্শিক লড়াইয়ে অবিচল থেকে অর্ধযুগ অতিক্রম করল ইনসাফ

মাহমুদ হাসান সিরাজী | পরিচালক : মাদরাসা হজরত উসমান ইবনে আফফান


গভীরভাবে লক্ষ্য করে আসছি যে, সুচনার শুরু লগ্ন থেকে অদ্যবদি ইনসাফ তার আদর্শে অটল ও অবিচল থেকে লড়াইটা চালিয়ে যাচ্ছে। অর্ধযুগ সময়টা একেবারে কম নয়। উল্লেখ করার মত একটা সময়। দীর্ঘ এ সময়ে অনলাইন পত্রিকার সম্পাদকসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। হতে হয়েছে অনেকের বিরাগভাজন। তবে হাজারো সমস্যা আর প্রতিকূলতা সত্বেও কখনো পিছপা হতে দেখিনি।

পল্টনের মত কমার্শিয়াল এমন একটা এড়িয়ায় মোটামুটি সাইজের একটা অফিস আর কর্মীদেরকে নিয়ে এভাবে টিকে থাকা অনেক কঠিন। কিন্তু ইনসাফ সে কঠিন কাজটা করতে পেরেছে। সামনের রাস্তা হয়তো আরো কঠিন হবে। আশা করি সে পরিস্থিতিও মোকাবেলা করে পত্রিকাটি এগিয়ে যাবে। ইনশাআল্লাহ।

ইসলামী মিডিয়াটা আমাদের জন্য কতটা জরুরী ছিল তা অনেক আগে উপলব্ধি করতে পারলেও ২০১৩ সালটা আমাদেরকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে গেলো। নিজেদের মিডিয়া না থাকলে কতটা তথ্য সন্ত্রাসের স্বিকার হতে হয় রক্তাক্ত শাপলার পর তা আমাদের মুরুব্বীরা বুঝতে পারলেন।

২০১৪ সালে সে রক্তাক্ত দিবসে শুহাদায়ে শাপলার নীতি আর আদর্শকে বুকে ধারণ করে ইনসাফের আত্মপ্রকাশ হয়ে ছিল। এরপর থেকে প্রতিটি আদর্শিক লড়াইয়ে ইনসাফ তার জানান দিয়ে যাচ্ছে।

উম্মাহর দরদ, ই’ লায়ে কালিমাতুল্লাহর অবিক্রীত অর্থ, দীনের মানহাজ অনুযায়ী সংবাদ প্রচার, ইনসাফ এ যতটুকু পেয়েছি তা সর্বমহলে যেমন প্রশংসার দাবী রাখে তেমনি পরবর্তী অনুজতূল্য পত্রিকাগুলোর জন্যও অনুকরণীয় হওয়ার মান রাখে।

ইনসাফের অর্ধযুগ পুর্তিতে আশা করি, ইনসাফ তার নীতি ও আদর্শের জায়গায় অটল থেকে দীন, দশ ও দেশের কল্যাণে আরো অগ্রণী ভূমিকা পালন করবে। সামনের কণ্টকাকীর্ণ পথকে মসৃন করে এ দেশে ইসলামী মিডিয়ার জায়গাটা প্রসস্থ করে দিবে ইনশাআল্লাহ।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img